অ্যাপলের নতুন এয়ারপডস আসছে

এ বছর নতুন নতুন প্রযুক্তিপণ্য বাজারে এনে চমক দিয়েছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। কিন্তু অ্যাপলের চমক এখনো শেষ হয়নি। অ্যাপলের ঝুলি থেকে আরও নতুন পণ্য আসার অপেক্ষায় রয়েছেন প্রযুক্তিপ্রেমীরা। নতুন সেই প্রযুক্তিপণ্য হতে পারে নতুন এয়ারপডস। ফোর্বসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গুঞ্জন উঠেছে, আগামী বছরের শুরুতে নতুন অ্যাপল এয়ারপডস আসতে পারে। এর মধ্যে রয়েছে তৃতীয় প্রজন্মের এয়ারবাডস ও ভিন্ন নকশায় দ্বিতীয় প্রজন্মের এয়ারপডস প্রো।

অ্যাপলের এয়ারপডস ও এয়ারপডস প্রো দারুণ জনপ্রিয় পণ্য হিসেবে বিশ্বব্যাপী জায়গা করে নিয়েছে। তবে এয়ারপডকে টেক্কা দিতে বোস, সনি ও সেনহেইজারের পণ্য বাজারে আসায় ‘ট্রু-ওয়্যারলেস’ বিভাগে অ্যাপলের দাপট কিছুটা কমেছে।

আগামী বছরে এন্ট্রি লেভেল এয়ারপডস ও এয়ারপডস প্রোর হালনাগাদ সংস্করণ দেখা যেতে পারে বলে বিভিন্ন প্রতিবেদনে বলা হচ্ছে।

এন্ট্রি লেভেলের এয়ারপডের নকশা বর্তমানে বাজারে থাকা এয়ারপডস প্রোর মতোই হবে। তবে এর ব্যাটারির আয়ু উন্নত করতে কাজ করে যাচ্ছে অ্যাপল। এ ছাড়া নতুন এয়ারপডে ব্যবহারবান্ধব আরও ফিচার যুক্ত হতে পারে।

দ্বিতীয় প্রজন্মের এয়ারপডস প্রোর নকশা পুরোপুরি বদলে ফেলতে পারে অ্যাপল। এতে আরও গোলাকার নকশার দিকে যাচ্ছে অ্যাপল। এ ক্ষেত্রে স্যামসাং ও গুগলের পথে হাঁটতে পারে প্রতিষ্ঠানটি। এর ছোট কেসের মধ্যে নয়েজ ক্যানসেলেশন, ওয়্যারলেস অ্যানটেনার মতো ফিচারগুলো যুক্ত করার ক্ষেত্রে অ্যাপলকে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।

অবশ্য অ্যাপলের নতুন এয়ারপড নিয়ে আগেভাগেই প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটে গুঞ্জন শুরু হলেও অ্যাপলের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

 

তথ্যসূত্রঃ ProthomAlo

Reply