মুখোমুখি লড়াইয়ে সামান্য এগিয়ে কলকাতা, তবে নাম পাল্টানোর পর নাইটদের কাছে এক বারও হারেনি দিল্লি

একটা দল রয়েছে লিগ তালিকার ২ নম্বরে। যেখানে থেকে আর মাত্র একটি ম্যাচ জিতলেই নক আউট খেলার ছাড়পত্র মিলবে। অন্য দল লিগ তালিকার ৪ নম্বরে থাকলেও শেষ ম্যাচে কোহালি ব্রিগেডের কাছে বিধ্বস্ত হয়ে মানসিক ভাবেও খানিকটা পিছিয়ে। নক আউটে যেতে হলে জিততে হবে আরও গোটা তিনেক ম্যাচ। এই অবস্থায় আজ আবু ধাবিতে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্স। চাপে থাকা নাইট রাইডার্সকে অস্বস্তিতে রাখবে পরিসংখ্যানও। নাম বদলে ফেলার পর দিল্লির এই ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে এখনও জয়ের মুখ দেখেনি নাইট রাইডার্স।

আরও একটি পরিসংখ্যানও থাকছে অইন মর্গ্যানদের বিরুদ্ধে। আবু ধাবিতে নাইট রাইডার্স যে শেষ তিনটি ম্যাচে খেলেছে , তার মধ্যে দু’টিতেই হেরেছে খুব খারাপ ভাবে। মুম্বই এবং ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৮ উইকেটে হারে তারা। একমাত্র জয় হায়দরাবাদের বিরুদ্ধে যেটি এসেছিল সুপার ওভারে।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এখনও না জিতলেও নাম বদলানোর আগে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে কিন্তু রেকর্ড ভালই ছিল নাইটদের। সব মিলিয়ে দিল্লির বিরুদ্ধে ২৫ বার সাক্ষাতে ১৩-১২ ফলে এগিয়ে রয়েছে কলকাতাই। পাশাপাশি আরও একটি তথ্যে অক্সিজেন পেতে পারে কলকাতা। তা হল, শিখর ধওয়ন বাদে দিল্লির বাকি ব্যাটসম্যানদের খারাপ ফর্ম। পৃথ্বী, ঋষভ এমনকি শ্রেয়সও ধারাবাহিকতার অভাবে ভুগছেন। নাইটদের মতো শেষ ম্যাচ হেরেছে দিল্লিও।

টুর্নামেন্টে কামব্যাক করতে মরিয়া নাইটরা আজ দলে পরিবর্তন করবে বলেই মনে করা হচ্ছে। দলে ফেরার জন্য তৈরি রাসেল। চোট সারিয়ে ফিরতে চাইবেন সুনীল নারাইনও। নতুন নেতা মর্গ্যানও চাইবেন দলকে জয়ের পথে ফেরাতে।

 

তথ্যসূত্রঃ AnandaBazar

Reply